+8801711358963        nomanibsl@gmail.com

এফ এফ এল বিডি ফাউন্ডেশন ও ফ্রেন্ডস ফর লাইফের উদ্যোগে  কোরআন তেলাওয়াত প্রতিযোগিতার পুরস্কার বিতরন

স্টাফ রিপোর্টার :  এফ এফ এল বিডি  ফাউন্ডেশন ও ফ্রেন্ডস ফর লাইফ কর্তৃক আয়োজিত তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার পুরস্কার বিতরন  সরকারি মডেল স্কুল এন্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর সাহিদুর রহমান মজুমদার। বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রো ডিবির উপ পুলিশ কমিশনার মোঃ সালেহ উদ্দিন,অধ্যাপক লুৎফ এ আলম,বিশিষ্ট সমাজ সেবক ও এফ এফ এল বিডি ফাউন্ডেশনের উপদেষ্টা মোহাম্মদ এমরান,সৈয়দ গোলাম মাহবুব,এ কে এম মিজানুর রহমান তসলিম,বিশিষ্ট স্থপতি মিলন মন্ডল,মামুনুর রশীদ নোমানী,শিবলু সাদিক,মোঃ দেলোয়ার হোসেন খান কনক,মারুফ আহমেদ। এ ছাড়া বক্তব্য রাখেন তরুন রাজনীতিবিদ সোহেল মোল্লা ,ছাত্র নেতা মোঃ লোকমান হোসেন,মডারেটর শাহরিয়ার মাহফুজ শ্রাবন ,নাজমুল সানী প্রমুখ।

আয়োজনে বক্তারা বলেন, এফ এফ এল বিডি ফাউন্ডেশন ও ফ্রেন্ডস ফর লাইফ সমাজ বিনির্মাণে কাজ করে যাচ্ছে।
অনেক সৎ উদ্দেশ্য, লক্ষ্য ও ইচ্ছা নিয়ে ২০১৬ সালের ২ জুলাই একদল উদ্যমী মানুষের হাত ধরে পথচলা শুরু হয় ভিন্নধর্মী এক সংগঠন, যাদের ভাবনা-চিন্তা শুধুই সমাজের অবহেলিত মানুষের উন্নয়ন নিয়ে। শুরু থেকেই ধারাবাহিকভাবে বিভিন্ন ধরনের সামাজিক ও মানবিক কাজ করে আসছে সংগঠনটি। সংগঠনটি প্রথমে ভার্চুয়ালে  ‘ফ্রেন্ডস ফর লাইফ’ নামে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই
রক্তদান কর্মসূচি, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, বন্যা ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে জামা-কাপড় ও খাদ্যসামগ্রী বিতরণ, দৃষ্টি প্রতিবন্ধী ও সুবিধা বঞ্চিতদের মাঝে কম্বল বিতরণ, দৃষ্টিপ্রতিবন্ধিদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ, অসহায় রোগীদের পাশে দাঁড়ানো ইত্যাদি কার্যক্রম করে যাচ্ছে সংগঠনটি। মাত্র দুই বছরেই ব্যাপক কাজ করে প্রশংসিত হয়েছে সংগঠনটি।
২০১৭ সালে লিভার ও কিডনি রোগে আক্রান্ত ঝালকাঠি সদর উপজেলার ছত্রকান্দা গ্রামের মোবাশ্বের হাওলাদারের অসুস্থ স্ত্রী হেনারার চিকিৎসার জন্য আর্থিক সহোযোগিতা করে সংগঠনটি। একই বছরে প্রায় ৬ হাজার বন্যা কবলিত মানুষের মাঝে বস্র ও শুকনা খাবার বিতরণ করে তারা। এছাড়া প্রতি বছরই তারা শীতার্তদের মাঝে বস্র বিতরণ করে থাকে। প্রথম দিকে তাদের সংগঠন পরিচালনা করতে নানা সমস্যার সম্মুখীন হতে হয়। তবে তাদের অদম্য ইচ্ছাশক্তি তাদের হার মানাতে পারেনি।
অনেক বাধাবিপত্তির মধ্য দিয়েও তারা ধীরে ধীরে তাদের কাজ চালিয়ে গেছে এবং তারা তাদের উদ্দেশ্য অনুযায়ী সফল হয়েছে। ভবিষ্যতে সমাজের জন্য আরও ভালো ভালো কাজের পরিকল্পনা হাতে নিয়েছে ।বরিশালে দৃষ্টি প্রতিবন্ধীদদের কোরআন শিক্ষা,ঘাট শ্রমিকদের নৈতিক শিক্ষা,স্কুল ও কলেজে শিক্ষার্থীদের নেতিবাচক আচরন পরিশুদ্ধকরন কর্মসুচী বাস্তবায়ন করে এসেছে।  ইতিমধ্য সরকারি অনুমোদিত সংগঠনগুলোর মধ্যে জায়গা করে নিয়েছে ‘এফ এফ এল বিডি ফাউন্ডেশন ’। এছাড়া সংগঠনটির একটি ফেসবুক গ্রুপ আছে। ফেসবুকে বিভিন্ন ইভেন্ট খুলে তারা তাদের কার্যক্রম পরিচালনা করে থাকে।

২০১৮ সালে জয়েন্ট স্টক কোম্পানিজ এন্ড ফার্মস থেকে সোসাইটি এ্যাক্টে রেজিষ্ট্রেশন লাভ করেছে এফ এফ এল বিডি ফাউন্ডেশন নামে।
বক্তারা আরো  বলেন,কাজ ক্ষুদ্র হোক কিন্তু তা যদি মানুষের মুখে হাসি ফোটাতে সক্ষম হয় তবে হৃদয়ে কেমন যেন একটা অনুভূতির সৃষ্টি হয়। আসুন, ক্ষুদ্র ক্ষুদ্র ভাল কাজে বদলে দেই নিজেকে। এফ এফ এর বিডি ফাউন্ডেশন অরাজনৈতিক ও অলাভজনক সমাজকল্যাণ ও মানবকল্যানে কাজ করছে। ইতিমধ্য প্রশংসা কুড়িয়েছে শিক্ষাসহ বিভিন্ন মানুষের।

বলেন সৎ ইচ্ছে আর অসহায় মানুষের প্রেরনার ফসল এফ এফ এল বিডি ফাউন্ডেশন। তিনি বলেন সংঘ শক্তি জাগরন সৃষ্টি করতে পারে। বক্তারা বলেন, আমরা চেষ্টা করে যাচ্ছি ইভটিজিং ও মাদক বিরোধী কর্মকান্ড বন্ধের জন্য। ইতিমধ্য সচেতনতা সৃষ্টির জন্য শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের সাথে মতবিনিময় করেছি বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ও বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজে। ফাউন্ডেশনের কর্মকান্ড এগিয়ে নিতে  সকলের সহযোগীতা কামনা করেন তিনি ।
সমাজের উন্নয়নে সব সময় ‘ফ্রেন্ডস ফর লাইফ বিডি ফাউন্ডেশন’ কাজ করে যাবে বলে জানান সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক মামুনুর রশীদ নোমানী। তিনি বলেন, ‘সবাই যদি সম্মলিত হয়ে একটি কাজ করে সেটা সফল হয়। আমরা বিভিন্ন ধরনের সামাজিক উন্নয়নমূলক কাজ করে থাকি। মানুষ হিসেবে অন্যের বিপদে পাশে থাকা উচিত। আমরা সুবিধাবঞ্চিত মানুষের জন্য পথে প্রান্তরে ঘুরে ঘুরে কাজ করি। মানুষের সেবা করাই আমাদের মূল উদ্দেশ্য। আমরা চাই, আমাদের কাজগুলো দেখে সমাজের অন্যান্য মানুষও উৎসাহিত হোক। যারা যার জায়গা থেকে সবাই সবার সাহায্যের জন্য এগিয়ে আসুক। তাহলে আর কোন সমস্যা থাকবে না।তিনি বলেন দৃষ্টি প্রতিবন্ধীদের কাগজের ঠোঙ্গা বানানো প্রশিক্ষন দিয়ে তাদের স্বাভলম্ভী করার চেষ্টা অব্যাহত রয়েছে। এছাড়া দৃষ্টিপ্রতিবন্ধীদের জিবনযাত্রা উন্নত করনের জন্য কাজ করে যাচ্ছে ফ্রেন্ডস ফর লাইফ বিডি ফাউন্ডেশন। এফ এফ এল বিডি ফাইন্ডেশনের কর্মকান্ড আমাকে মুগ্ধ করেছে। তাদের প্রতিটি কর্ম প্রশংসার দাবী রাখে। বিশেষ করে বৃক্ষ রোপন, দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়ে ব্যাপক কর্মকান্ড,ব্রেইল পদ্ধতিতে কোরান শিক্ষা,সহযোগীতা অন্যতম। বিশেষ অতিথীরা বলেন,মডেল কলেজে শিক্ষার্থীদের নেতিবাচক আচরন বিষয়ক সচেতনতা মুলক সভা,বৃক্ষ রোপন ও পরিস্কার পরিচ্ছন্নতা, ভ্রমন ,গুনিজনদের সম্মাননা প্রদান করে এফ এফ এল বিডি ফাউন্ডেশন সাধারন মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে। তিনি ফাউন্ডেশনের সফলতা কামনা করে বলেন বিগত দিনের ন্যয় সকল ভালো কাজ অব্যাহত রাখবে এফ এফ এল বিডি ফাউন্ডেশন।
এ ব্যাপারে এফ এফ এল বিডি ফাউন্ডেশনের উপদেষ্টারা বলেন,
বন্ধুদের জন্য জিবন। বন্ধুত্বের জন্য জিবন। জিবনের জন্য বন্ধু। বন্ধুদের নিয়ে একটি নেটওয়ার্ক গড়ে তোলার আপ্রান চেষ্টা করে যাচ্ছি আমরা । বন্ধুদের পাশে  দাড়াই কখনো ব্লাড নিয়ে আবার কখনো সহায়তা নিয়ে। কখনো আনন্দ নিয়ে। বিপদে বন্ধুদের পাশে ছিলাম আছি থাকব ইনশাআল্লাহ। মাদক বিরোধী সভা,পরিস্কার -পরিচ্ছন্নতা বিষয়ক কর্মকান্ড,বিভিন্ন বিষয়ে সচেতনতা মুলক কর্মকান্ড করে যাচ্ছি। ইফতার আয়োজন,ডিসকাউন্ট কার্ড,কর্পোরেট সিম,ত্রান সহায়তা, দৃষ্টিপ্রতিবন্ধীদের সহায়তা, অসহায়দের পাশে দাড়ানোসহ ভালো কাজের সাথে আছে থাকবে ফ্রেন্ডস ফর লাইফ। বন্ধুদের কাছে আমাদের বেশি একটা চাওয়া পাওয়া নাই।
বন্ধুদের প্রতি অনুরোধ করবো যখন ফেসবুকে প্রবেশ করবেন তখন ফ্রেন্ডস ফর লাইফ  গ্রুপে এসে চার সবক আদায় করবেন। চার সবক আদায় করতে সময় প্রয়োজন মাত্র ১৫ থেকে ২০ মিনিট। এখন আমরা সক্রিয় বন্ধুদের গুরুত্বের সাথে দেখছি। এর কারন আছে। একজন নিষ্ক্রিয় বন্ধু ব্লাডের পোস্ট দিল। ব্লাড গুরুত্বপুর্ন। নিষ্ক্রিয় থাকায় একটি মানবিক বিষয়ও গুরুত্বহীন হয়ে পড়ে। আর সক্রিয় বন্ধুরা পোষ্ট দিলে সবাই গুরুত্বের সাথে দেখে। আর এটাই বাস্তবতা। অনেকেই দেখেছেন একজন সক্রিয় মোতালেব ভাইর পাশে কিভাবে গ্রুপের সদস্যরা পাশে এসে দাাড়িয়েছে। তাই সকলকে বলি সক্রিয় হোন। কোন সময় কোন কাজে লাগে বলাতো যায়না।

এফ এফ এল বিডি ফাউন্ডেশন সংঘ শক্তি :
এফ এফ এল বিডি ফাউন্ডেশন  আজ একটি বিশাল পরিবার। সংঘ শক্তি জাগরন সৃষ্টি করতে পারে  মানবতার কাজে, সচেতন করার কাজে -সামাজিক কাজে। ইতিমধ্য আমরা সকলকে নিয়ে
বিভিন্ন প্রতিষ্ঠানে ,স্কুল ও  কলেজে পরিস্কার -পরিচ্ছন্নতা বিষয়ক কর্মসুচি পালন শুরু করেছি। ধারাবাহিক ভাবে আমরা সকল প্রতিষ্ঠানে এ কাজটি করব ইনশাআল্লাহ। সবাই ঐক্যবদ্ধ হলে -একমত হলে – সক্রিয় হলে সমাজের জন্য, বন্ধুদের জন্য কিছু একটা করতে পারবো। আমাদের ইচ্ছে শক্তি আছে বলেই এনার্জি পাই। ভালো কাজে এনার্জি সৃষ্টি হয়। প্রয়োজন আন্তরিকতা ও ভালোবাসা। সবাই সকলের বন্ধু তাই সবই সম্ভব হচ্ছে।
পলাশপুর রহমানিয়া ক্বিরাতুল কুরআন হাফিজি মাদ্রাসায় ও রুপাতলীর হাউজিংয়ে অবস্থিত খিদমাতুল উম্মাহ হেফজুল কোরআন মডেল মাদ্রাসায়  অনুষ্ঠিত হয় কোরআন তেলাওয়াত প্রতিযোগীতা    এ  প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পলাশপুর রহমানিয়া ক্বিরাতুল কুরআন হাফিজি মাদ্রাসার প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন । প্রতিযোগীতায় মোঃ আমানউল্লাহ,নাইম হোসেন,আল আমিন,ইয়াসিন বিজয়ী হয়।রুপাতলীর হাউজিংয়ে অবস্থিত খিদমাতুল উম্মাহ হেফজুল কোরআন মডেল মাদ্রাসায় কোরআন তেলাওয়াত প্রতিযোগীতায় বিজয়ীরা হলেন মোঃ রহমতউল্লাহ,মোঃ মোহাম্মদ উল্লাহ্‌, মোঃ নাদীম হোসেন। এ মাদ্রাসা থেকে বিশজন শিক্ষার্থী প্রতিযোগীতায় অংশ নেয়।
অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন করতে মতামত,পরামর্শ ও সহযোগীতা কামনা করেছেন এফ এফ এল বিডি ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদ তাদের প্রতি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ।

এ বিষয়ে জানতে
যোগাযোগ করতে পারেন যে কেউ ……

গ্রুপ হটলাইন নম্বর :01980222333/01839970603/01877732200

ফ্রেন্ডস ফর লাইফ গ্রুপ লিংক:
https://www.facebook.com/groups/friendsforlifebd/

ফ্রেন্ডস ফর লাইক পেজ লিংক :
https://www.facebook.com/FriendsForLife.BD/

ফ্রেন্ডস ফর লাইফ ওয়েব এ্যাড্রেস :
www.friendsforlifebd.org

www.fflbdfoundation.com

ফ্রেন্ডস ফর লাইফ এ্যাপস :
https://play.google.com/store/apps/details?id=rz.hrsoftbd.friendsforlifebd

FFL BD Foundation এর পেজ লিংক :
https://www.facebook.com/fflbdfoundation/

FFL BD Foundation এর গ্রুপ লিংক :
https://www.facebook.com/groups/friendsforlifebd

বরিশাল অফিস  :
ffl bd foundation
সাজরীনী সুপার মার্কেট,ইসলামী ব্যাংকের নীচতলা , কমফোর্ট ডায়াগনষ্টিক সেন্টারের গেট সংলগ্ন।বগুড়া রোড,বরিশাল।

Sharing is caring!

নোটিশ
  • এফ এফ এল বিডি ফাউন্ডেশনের জন্য সদস্য সংগ্রহ চলছেRead more... 20 / 05 /2021
  • মানুষের জন্য মানুষ মানুষ মানুষের জন্য ……..Read more... 05 / 05 /2021
  • আসুন, কিছুটা মানবিক হই মানুষ বেঁচে থাকে তার কর্মের মাঝেRead more... 04 / 05 /2021
  • মানবতার কল্যানে এফ এফ এল বিডি ফাউন্ডেশনRead more... 21 / 11 /2020
  • আসুন সহযোগিতার হাত বাড়িয়ে দেইRead more... 30 / 03 /2020
  • পার্ট টাইম জব করতে চান?Read more... 18 / 03 /2020
  • এফ এফ এল বিডি ফাউন্ডেশনের জন্য সদস্য সংগ্রহ চলছেRead more... 18 / 03 /2020
  • এফএফএল বিডি ফাউন্ডেশন যশোর জেলা কমিটি গঠনRead more... 18 / 03 /2020

আমাদের ফেসবুক পাতা