+8801711358963        nomanibsl@gmail.com

ফ্রেন্ডস ফর লাইফ সমবায় সমিতি লিঃ

ফ্রেন্ডস ফর লাইফ
সমবায় সমিতি লিঃ

সমবায় সমিতি হলো বিভিন্ন শ্রেণীর মানুষ এক হয়ে একটি চক্রে আবদ্ধ হয়ে ক্ষুদ্র ক্ষুদ্র সঞ্চয় এক করে একটি বড় মূলধন তৈরির মাধ্যমে গঠিত হয়। এই মূলধন দ্বারা সমিতির সদস্যরা যেকোনো বড় কার্য সম্পাদন করতে পারেন। সমবায় সমিতির প্রত্যেক সদস্যের মতামত গুরুত্ব দিচ্ছে ফ্রেন্ডস ফর লাইফ সমবায় সমিতি। সমবায় সমিতির নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ হলো সমবায় অধিদপ্তর।
প্রতিটি সমবায় সমিতির সঠিক কর্মপন্থা ও নীতিমালা থাকতে হবে। ফ্রেন্ডস ফর লাইফ সমবায় সমিতির অসাধারন নীতিমালা রয়েছে। স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে পরিচালিত হচ্ছে। এছাড়া দেশ ও দশের সার্বিক কল্যাণের কথা মাথায় রেখে ফ্রেন্ডস ফর লাইফ সমবায় সমিতি পরিচালিত হচ্ছে। একটি ভালো সমিতি পুরো একটি এলাকার উন্নতিতে অবদান রাখতে পারে, যেটার প্রভাব পড়বে রাষ্ট্রের উপর। প্রকৃতপক্ষে সমবায়ের মাধ্যমে সামাজিক নিরাপত্তা অর্জন করা সম্ভব।

 

ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিঃ
এর রেজিষ্ট্রেশন লাভ……….

ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিঃ বহুল প্রত্যাশিত হাজারো স্বপ্নে ঘেরা
গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমবায় দপ্তর থেকে রেজিষ্ট্রেশন লাভ করায় আন্তরিকভাবে অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করছি গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিকট। বিশেষ ধন্যবাদ জানাচ্ছি যাদের অক্লান্ত প্রচেষ্টায় আজ ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিঃ সরকারি রেজিষ্ট্রেশন লাভ করেছে।

ধন্যবাদ জানাচ্ছি বরিশাল জেলা সমবায় অফিসার ও বরিশাল উপজেলাে সমবায় অফিসার কে। ধন্যবাদ রেজিষ্ট্রেশন প্রক্রিয়ায় জড়িত বরিশাল জেলা ও সদর উপজেলা সমবায় অফিসের কর্মকর্তা ও কর্মচারীভাইদেরকে। এছাড়া ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিঃ এর পরিচালনা পর্ষদের সকলকে।

ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিঃ
একটি আর্থসামাজিক, অর্থনৈতিক অরাজনৈতিক,লাভজনক সামাজিক নিরাপত্তা মুলক প্রতিষ্ঠান।

ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিঃ
জাতি,ধর্ম,বর্ণ ও দলমত নির্বিশেষে অর্থনৈতিক,আর্থ- সামাজিক ,মানবিক ও জনহিতকর কর্মকান্ড পরিচালনা করবে ইনশাআল্লাহ।

ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিঃ
এর মাধ্যমে বরিশালের প্রকৃতি,পরিবেশ,ইতিহাস,ঐতিহ্য,সংস্কৃতি তুলে ধরবে। এছাড়া সদস্যদের জীবনমান উন্নয়নে কাজ করবে। পাশাপাশি শিক্ষা,জ্ঞান -বিজ্ঞান প্রসার ও পরিচ্ছন্ন বিনোদনের জন্য একটি সুন্দর পরিবেশ তৈরির জন্য কাজ করে যাবে।

আমাদের অঙ্গিকার
ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার। এছাড়া নিরাপদ খাদ্য,চিকিৎসাসেবা,আবাসন সুবিদা,গৃহ নির্মানসহ সদস্যদের সমস্যা সমাদান ও স্বাভলম্ভীর জন্য কাজ করবে
ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিঃ।

ধন্যবাদান্তে
পরিচালনা পর্ষদ
ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিঃ

 

ঠিকানা:

গ্রাম                     : সাজরিনী সুপার মার্কেট, বগুড়া রোড, বরিশাল।

ডাকঘর                 : বরিশাল – ৮২০০।

উপজেলা              : বরিশাল সদর।

জেলা                  : বরিশাল।

মোবাইল : ০১৭১১৩৫৮৯৬৩,

ই-মেইল : nomanibsl@gmail.com

web: www.fflbdfoundation.com

www.friendsforlifebd.org

ফ্রেন্ডস ফর লাইফ সমবায় সমিতির সদস্যদের মাঝে ক্ষুদ্র ঋন বিতরন

 

 

ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতির সদস্যদের মাঝে ক্ষুদ্র ঋন  বৃহস্পতিবার সন্ধ্যার পরে অফিসে ঋন গৃহীতাদের মধ্যে বিতরন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমবায় অফিসার কামরুল আহসান ,ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতির ব্যবস্থাপক মিম। সদস্যদের মাঝে ক্ষুদ্রঋন বিতরন কালে সমিতির সাধারন সম্পাদক মামুনুর রশীদ নোমানী বলেন,ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিমিটেড সদস্যদের সংগঠিত ও একতাবদ্ধ রাখতে চেস্টা করে যাচ্ছে। সদস্যদেরজীবন যাত্রার মান উন্নত করনের জন্য আমরা সর্বদা কাজ করে যাচ্ছি।
ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি সম্পূর্ন অরাজনৈতিক সংস্থা।

সকলের উদারতা ,সহযোগিতা, কর্মতৎপরতা, স্বার্থহীনতাও নিয়ম শৃংখলার কারনে এগিয়ে যাবে ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিমিটেড। তিনি আরো বলেন, কাজ ক্ষুদ্র হোক কিন্তু তা যদি মানুষের মুখে হাসি ফোটাতে সক্ষম হয় তবে হৃদয়ে কেমন যেন একটা অনুভূতির সৃষ্টি হয়। আসুন, ক্ষুদ্র ক্ষুদ্র ভাল কাজে বদলে দেই নিজেকে।

ক্ষুদ্র ঋন বিতরনকালে বরিশাল উপজেলা সমবায় ফিসার কামরুল আহসান বলেন, সদস্যদের সচেতনতা, উন্নত অবকাঠামো এবং সমন্বিত উন্নয়ন প্রচেষ্ঠায় এগিয়ে যাবে ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিমিটেড। তিনি বলেন, জবাবদিহিতা আনয়ন
স্বচ্ছতা নিশ্চিত করতে হবে এছাড়া সংশ্লিষ্টদের
প্রশিক্ষন প্রদান করতে হবে যাতে তারা সমবায় সম্পর্কে ব্যাপক ধারনা পায়।

এছাড়া তিনি বলেন, একটি সমবায় সমিতিকে আদর্শ সমবায় সমিতি হতে হলে অবশ্যই সমিতির সদস্যদের সমবায় সম্পর্কে ব্যাপক সচেতনতা ও সমবায় সম্পর্কীয় ধারনা।সমবায়ী মানসিকতা।সমবায়ের মূলনীতি সমূহ ও সমবায় সমিতি আইন ও বিধিমালা মেনে চলা।সদস্যদের একতাবদ্ধ থাকা।সমবায় সমিতির প্রকল্পকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া। জনসেবা মূলক মানসিকতা গ্রহন করা। জনাব কামরুল ফ্রেন্ডস ফর লাইফ সমবায় সমিতির সফলতা কামনা করেন তার বক্তব্যে।

 

 

Sharing is caring!

নোটিশ

আমাদের ফেসবুক পাতা