+8801711358963        nomanibsl@gmail.com

সভাপতি

 

বিশিষ্ট স্থপতি মিলন মন্ডল (B.Arch,Buet) 

সভাপতি, কার্য পরিচালনা কমিটি  এফ এফ এল বিডি ফাউন্ডেশন।

ব্যবস্থাপনা পরিচালক :বিল্ডিং ডিজাইন সিস্টেম।

একজন সফল আর্কিটেক্ট
স্থপতি মিলন মন্ডল…..

যেকোনো নির্মাণকাজে ইট, কংক্রিট এবং কাঠ ব্যবহারে বেশি উৎসাহী আর্কিটেক্ট মিলন মন্ন্ডল। মিলন নামেই তিনি সকল মহলে পরিচিত। বুয়েট থেকে পড়াশোনা করেছেন। তিনি বরিশালে গড়ে তোলেন বিল্ডিং ডিজাইন সিস্টেম নামের একটি কনসালটেন্সি ফার্ম। এ যাবৎ তিনি বেশকিছু দৃষ্টিনন্দন স্থাপনা তৈরি করেছেন। বিভিন্ন আর্কিটেকচার ডিজাইন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পেয়েছেন অসংখ্য পুরস্কার।
বর্তমানে বেশকিছু প্রজেক্টের কাজ করছে বিল্ডিং ডিজাইন সিস্টেম নামের এই ফার্মটি। স্থপতি মিলন মন্ডল তার সব ধরনের কাজ স্থাপত্য নীতি ও আইন কানুন নিয়ম মেনেই করেন। বাংলাদেশের আবহাওয়া, জলবায়ু, প্রকৃতিকে ঠিক রেখে প্রতিটি প্রতিষ্ঠানের ডিজাইনের দিকে নজর দেন। এই স্থপতি তার নিজের কাজ সততা ও নিষ্ঠার সাথে করতে ভালোবাসেন।
নিজের পেশার কাছে দায়বদ্ধ থেকে সেটাকে সততার সাথে শেষ করতে চান স্থপতি মিলন। বিভিন্ন আর্কিটেকচার কম্পিটিশনে অংশগ্রহণ করে পেয়েছেন অসংখ্য পুরস্কার। তার প্রতিটা কাজই নতুন এবং সেটি নতুনভাবে করার একটা আনন্দ আছে তার। সব রকম স্কেলের এবং সবরকম গুরুত্বের প্রজেক্টই আর্থ-সামাজিক, আঞ্চলিক, সাংস্কৃতিক এবং পরিবেশগত নির্মাণ কাজে ইট, কংক্রিট এবং কাঠ ব্যবহারে বেশি উৎসাহী। এক্ষেত্রে কংক্রিটের ব্যবহারের ধরন পরিবেশ-পরিস্থিতি এবং পরিপ্রেক্ষিত অনুযায়ী বদলে যায়। তবে নতুন নির্মাণ সামগ্রী এবং লাগসই প্রযুক্তির প্রতিও  অনেক আগ্রহ মি.মিলনের। প্রজেক্টের প্রয়োজন অনুযায়ী সেগুলো ব্যবহারও করে থাকেন ।  মাটি, মানুষ এবং সময়ের প্রতিনিধিত্ব করে। আর  কাজে এই বিশ্বাসটা ধরে রাখার  চেষ্টা করেন।

পেশার পাশাপাশি সামাজিক ও মানবিক কর্মকান্ডসহ সাংস্কৃতিক অসংখ্য প্রতিষ্ঠানের সাথে জড়িত মি.মিলন।

bds.bd1040@gmail.com

Sharing is caring!

নোটিশ

আমাদের ফেসবুক পাতা